how to automate business promotion on whatsapp using twilio whatsaap – twilio দিয়ে বিজনেস প্রোমোশন করুন

Twilio whatsapp এক ধরনের Communication tool যেটা অন্য Software এর সাথে Corelated হয়ে কাজ করে। এটা বিজনেস মার্কেটিং এর জন্যই মুলত ব্যাবহার করা হয়।

What is Twilio? কি ধরনের Software বা Process

Twilio এক ধরনের Communication tool যেটা অন্য Software এর সাথে Corelated হয়ে কাজ করে। এটা বিজনেস মার্কেটিং এর জন্যই মুলত ব্যাবহার করা হয়। 

যেমন Redbus এর থেকে যখন আমরা টিকিট কিনে থাকি তখন আমাদের Travel related যাবতীয় information, Whatsapp এর মাধ্যমে পেতে থাকি। বাসের নাম্বার, Driver নাম্বার, কোথায় আছে সেই বাস সেই টা পর্যন্ত আমরা পাই। এবং যার মাধ্যমে এটা হয়ে থাকে সেটা হল twilio whatsapp for business promotion. এটাকেই automate business promotion বলে থাকে।

When to use professional twilio application?

WhatsApp and WhatsApp business খুব ভালো software একটা বিজনেসের এর ক্ষেত্রে। WhatsApp business দিয়ে বেশ অনেক কিছুই করা যায় যেটাতে বিজনেসের বেশ সুবিধা হয়। কিন্তু এই দুটো ফ্রী-টুল ছাড়াও আমাদের বড় বিজনেস এর জন্য একান্ত ভাবে twilio whatsapp প্রয়োজন। কি কি কারনে দরকার সেটা একবার দেখে নিন, যদি এই কারন গুলির জন্য আপনার কাস্টমারের সাথে Communication করতে অসুবিধা হচ্ছে মনে হয় তালে অবশ্যই আপনাকে Professional help নিতে হবে।

  • আপনার Broadcast list এর সাইজ ২৫৬  জন পর্যন্ত।
  • আপনার WhatsApp Group এর সাইজ ৫১২ জন পর্যন্ত।
  • রিসেলার (Reseller) দিয়ে আলাদা আলাদা টিম বানানো যায় না।
  • Account blocking during bulk message send.

What are the basic requirements for the twilio process?

Twilio একটা CRM software. এই Software এর সাথে WhatsApp কে Connect করতে হলে সবার আগে যেটা লাগবে সেটা হল WhatsApp business API. আপনাকে এই API এর জন্য প্রথমে আবেদন করতে হবে approval পেয়ে গেলে আমরা Twilio এর connect করতে পারব।

How to apply for WhatsApp API?

  • Log in to your facebook account
  • Goto to developer section
  • Now click on “My App”
  • Then Click on “Create App”
  • Select “Business” as your application type.
  • Click Next

এরপর application এর বেশ কিছু Setting করতে হবে যেমন, application name, email id এবং যে facebook business পেজের সাথে এর যুক্ত করবেন তার নাম। এই গুলি করার পরে ‘Next’ করতে হবে।

এরপর আমাদের সামনে যে পেজটা আসবে সেখানে একদম নিচের দিকে Whatsapp বলে একটা option আসবে, আমরা সেখানে ক্লিক করব। বাকি বেশ কিছু Technical কাজ থাকে যেটার জন্য অবশ্যই আপনাকে Technical কোন কম্পানির সাহায্য নিতে হবে এই Whatsapp API কে পুরোপুরি সঠিক ভাবে Configure করার জন্য।

এই Configuration হয়ে গেলে আমরা আমাদের Twilio account খুলে নেবো। Twilio ফ্রী service নয়, এটা Use করার জন্য প্রতি মাসে ১৫ ডলার করে ব্যায় করতে হয়। এবং এর জন্য অবশ্যই আপনাকে কোন Professional IT Technician এর সাহায্য নিতে হবে।

Landing page: Automate business promotion on WhatsApp using Twilio WhatsApp

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
0 Comments
Inline Feedbacks
View all comments