how to send location on whatsapp | নিজের লোকেশন কিভাবে বন্ধুদের শেয়ার করবেন

What is location sharing

লোকেশন বলতে কি বোঝায় সেটা আগে বুঝতে হবে। অক্ষাংশ এবং দ্রাঘিমাংশ (Longitude) -এর সাহায্যে পৃথিবীর যেকোনো স্থানের অবস্থান সুনির্দিষ্টভাবে নির্ণয় করা যায়। আর মোবাইলের সাহায্য যখন আমরা এই কাজ করি তখন তাকে লোকেশন শেয়ার (Location Share) করা বলে। 

আমাদের ফোন গুলি তে থাকা বিভিন্ন Sensor এর সাহায্যে এই লোকেশন শেয়ারিং এর কাজটি হয়ে থাকে। Whatsapp আমাদের দুটি Option দেয়। 

  1. Share Live Location
  2. Send Your Current Location

How to share live location via whatsapp:

লোকেশন শেয়ার করতে হলে আগে আমাদের Device এর Location on করতে হবে। Device এর Location on করার জন্য প্রথমে আমাদের Android Mobile এর Setting এ যেতে হবে। তার পরের Step গুলি পরপর দিলাম।

  1. Goto setting
  2. Click Apps & Notifications
  3. Advance
  4. App Permission
  5. Location: Turn on Whatsapp.

এরপর আমাদের Whatsapp Application ওপেন করে যেকোন একজন ব্যক্তি বা একটি গ্রুপ এর চ্যাট খুলতে হবে। খুলে মেসেজ লেখার জায়গায় আসতে হবে এবং Attach button এ Click করতে হবে।

Attach – Location – Share Live Location

এই লোকেশন শেয়ার করার সময় আপনি কতক্ষন এই শেয়ারিং রাখবেন সেটা সমইয়ের সাথে সেট করে রাখতে পারবেন। 

Live Location শেয়ারিং কিভাবে বন্ধ করব | How to Stop live location

আমরা যে গ্রুপে বা যার সাথে লাইভ লোকেশন শেয়ার করেছি সেই চ্যাট-টা খুলতে হবে। খুলে আমরা লাইভ লোকেশন টা দেখতে পাবো তার তলাতেই Stop Sharing -> Shop.

Send Your Current Location

লাইভ লোকেশন আর Current Location এর মধ্য সামান্য একটু পার্থক্য আছে। লাইভ লোকেশন শেয়ার করলে আপনার Device যেভাবে মুভ হবে তার সাথে সাথে Location এর পিন পয়েন্ট Change হবে। আর যাতে পিন পয়েন্ট না পরিবর্তন হয় তার জন্যই আমরা Share Current Location করব।

যেকোন একটি চ্যাট খুলে আমরা Attach Button – এ ক্লিক করুন এবং Location অপশনে ক্লিক করেই আমরা Share Current Location অপশন সিলেক্ট করে নেব।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
0 Comments
Inline Feedbacks
View all comments