How to earn more extra income from meesho reselling | Meesho application  দিয়ে রিসেলিং করে কিভাবে টাকা আয় করা হয়

Meesho b2b বা Meesho b2c দূটোই খুব মজার Application কারন এটি ব্যাবহার করার সাথে সাথে আমরা কিছু টাকা আয় করতে পারি। আজকাল Financially free হতে হলে সবাইকেই Multiple income source এর উপর ভরষা করতে হয় তাই আপনিও শুরু করতে পারেন Meesho Reselling Business. Online E-commerce platform হিসাবে Meesho সারা ভারতে খুব জনপ্রিয় Application. এই ধরনের কাজ বাড়ীতে বসেই করা যায়। আমার এই আর্টিকেল টা পড়লে সবটাই জানতে পারবে তোমরা তাই পুরোটা পড়ে নাও।

What is reselling | রিসেলিং জিনিষটা কি বা রিসেলিং করার অর্থ কি

প্রথমেই আমাদের জানা দরকার Reselling কি? 

অন্যের জিনিষ কে বিক্রি করার আধুনিক Online Business কেই এক কথায় Reselling Business বলে। 

যেকোন পন্য আজকের দিনে অনলাইনে বিক্রি করার প্রচলন বেশী এবং আপনার কাছে পন্য না থাকলেও আপনি একজন Online seller হতে পারেন। Messho Reselling এর প্রক্রিয়াই আমাদের এটা করতে সাহায্য করে। এবং যেহেতু আমরা নিজের পরিচিত গ্রুপের মাধ্যমে এই কাজটি করে পন্যগুলি reselling করছি তার পরিবর্তে কমিশন হিসাবে ইনকাম হয়। Meesho Reselling করার আরো একটি সুবিধা হল তোমাকে কোন পন্যের স্টক নিজের কাছে রাখতে হয় না এবং জিনিষ পাঠানোর কোন রকম ঝুকি বহন করতে হয়না। তুমি শুধু মাধ্যম হিসাবে নিজের পরিচিতি ব্যাবহার করে জিনিষ বিক্রি করবেন।

How meesho work | Meesho কিভাবে কাজ করে

Meesho তে দুই ধরনের User account হয় একটি Reseller account অন্যটি Suplier Account.

Supplier account হল যারা Meesho তে জিনিষ বিক্রি বা Listing করে বা বলা যেতে পারে যাদের জিনিষ আমরা সেল বা Promote করব।

User account বা Reseller Account: এই দুটি Account এক ধরনের। অর্থাৎ একটি Type এর Account দিয়েই আপনি নিজেও জিনিষ কিনতে পারে এবং সেই সাথে সাথে জিনিষ বিক্রিও করতে পারেন। 

যারা Supplier তারা তাদের প্রোডাক্টের ছবিতুলে সেটা কে Listing করে এবং সেই Listing দেখে Regular Customer ও জিনিষ কেনে তার সাথে সাথে কেউ বিক্রিও করে।

Meesho তে Account Open করা খুব সহজ ঠিক অনেকটাই Facebook খোলার মত। 

Supplier রা ছবি তুলে Product listing এর সময় Product category set করে দাম দেয় যেটা আমরা সাধারনত দেখতে পাই। এবার আমরা সেই ছবিটা Download করি এবং আমরা আমাদের গ্রুপ গুলোতে সেটা শেয়ার করে থাকি। শেয়ার করার সময় আমরা নিজেদের মত করে দাম বাড়িয়ে লিখে শেয়ার করতে পারি এবং সেটাই আমরা আমাদের Customer দের বলে থাকি। Customer রা যদি সেই দামে জিনিষটা কিনতে চায় তালে আমরা অর্ডার করে দেব।

Different between Reselling & Drop shipping

খুব ছোট্ট একটা পার্থক্য থাকে এই দুটো জিনিষের মধ্যে। Drop shipping or affiliate marketing এর মাধ্যমে যখন আমরা এই কাজ করে থাকি তখন Online Company একটা Percentage বেধে দেয় product category wise কিন্তু reselling করার সময় সেই পন্যের মূল্য আমরা নিজেরা ফিট করতে পারি এবং আমরা নিজেদের মত করে বিক্রি করতে পারি।

How much profit you can make | কত টাকা পর্যন্ত ইনকাম করা যেতে পারে

Meesho reselling করে আমরা unlimited টাকা income করতে পারি 

দেখ Meesho reselling করার জন্য meesho application – এ যে যে Product গুলো listing করা থাকে সেই একই প্রোডাক্ট Flipkart বা Amazon এ পাওয়া যায়। দামের ফারাক থাকে। কারন Meesho এ যারা Supplier তারা তাদের প্রোডাক্টের সাথে Shipping charge যুক্ত করেনা এবং Meesho তে বিক্রি করার জন্য যে Charge নেওয়া হয় তাও খুব সামান্য ফলে তোমরা যারা এই প্রোডাক্ট গুলি Promote করবে তারা কিছু বেশী ইনকাম করতে পারবে। তোমরা যখন প্রোডাক্ট এর দাম নির্ধারন করবে সেই সময় অবশ্যই মার্কেট যাচাই করে নিয়ে দাম ফেলবে নাহলে অকারনে বেশী দাম ফেললে কোন জিনিষই বিক্রি হবে না।

What are the category of product । Meesho তে কি কি প্রোডাক্ট পাওয়া যায়

Meesho তে মেইনলি 9 টা Category আছে। এই 9 টি Category এর মধ্যে Sub-Category আছে।

  • Women Enthic
  • Women Western
  • Jewelry & Accessories 
  • Men
  • Beauty & health
  • Bags & footwear
  • Home & Kitchen
  • Kids
  • Electronics

How to sale the products | কিভাবে প্রোডাক্ট সেল করব সেটা আমাদের একটা সমষ্যার জায়গা

Messho এর প্রোডাক্ট যেহেতু আমাদের কাছে থাকে না আমরা শুধু ছবির উপর ভিত্তি করেই এই প্রোডাক্ট গুলি বিক্রি করি। এই ধরনের প্রোডাক্ট গুলি আমরা Whatsapp Groups এর মাধ্যমে করতে পারি এছাড়া ফেসবুক পেজ ও ফেসবুক গ্রুপের মাধ্যমেও বিক্রি করতে পারি। Facebook Marketplace এও আমরা লিস্টিং বানিয়ে বিক্রি করতে পারি।

The team behind Meesho | Meesho নামে এই কোম্পানির পিছনে কারা আছেন

Crunchbase এর Database থেকে যেটুকু জানা যায়, Meesho 13th August 2015 সালে register হয়। এই company এর পিছনে দুজন ব্যক্তি ছিল যারা হলেন Sanjeev Barnwal ও Vidit Aatrey

Content Landing Page: meesho reselling

Application Page: Load Meesho Website

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
0 Comments
Inline Feedbacks
View all comments